আমরা রাজনীতি করি বলেই কি সন্ত্রাসী!!

টিটু চৌধুরী

আমরা রাজনীতি করেছি তাই বলেই কি সন্ত্রাসী হয়ে গেলাম! বিজ্ঞান বিভাগের ছাত্র হিসেবে নিম্ম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পড়া শেষ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ে গনিত বিষয় নিয়ে পড়াশোনা শুরুর সাথে ছাত্র রাজনীতি শুরু করি, বিজ্ঞান বলেন, সাহিত্য বলেন, সামাজিকতা বলেন আর ধর্ম বলেন সব বিষয়েই কম বেশি চর্চা করেছি। বুকে হাত দিয়েই বলতে পারবো হাজারো প্রমাণ দেখিয়ে দিতে পারবো, ছাত্ররাজনীতি করার কারনে বাংলাদেশের রাজনীতিক প্রেক্ষাপটে হয়তো ক্যাম্পাস বা দলীয় রাজনীতিতে আন্দোলন দাঙ্গা হাঙ্গামা মামলা মোকদ্দমা এটা বাংলাদেশর রাজনীতিতে অতীত থেকে বর্তমানে চলে এসেছে, চলছে তাই বলে কি সন্ত্রাসী আমরা?

আমার দেখা বিশ্ববিদ্যালয়ের হাজারো ছাত্র যারা আজ বাংলাদেশের বিভিন্ন সেক্টরে চাকরি করছে ছাত্র থাকাকালীন রাজনীতি করার কারণে কম বেশি সবাই এসব বিষয়ে মোকাবেলা করেছে তাই বলে তাদেরকে কি সন্ত্রাসী তকমা দিতে পারবেন? ছাত্র রাজনীতি ছাত্র অবস্থায় আন্দোলন মামলা হাঙ্গামা এসব বাংলাদেশের রাজনীতির প্রেক্ষাপটে অতীতেও ঘটেছে বর্তমানেও ঘটে! শুধু বুকে হাত দিয়ে প্রতিজ্ঞা করে আমি বলতে পারবো ছাত্ররাজনীতি করি, আমি সন্ত্রাসী না।

আমি চুরি ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই, মাদক ব্যবসা করিনি, এসব কারনে আমি কখনও মামলায় জড়াইনি। যেসব মামলা আমার উপর হয়েছিল তা ছিলো শুধু রাজনীতিক উদ্দেশ্যে, রাজনৈতিক কারনে।

আমি ছাত্ররাজনীতি করি আমাকে কেউ যদি সন্ত্রাসী তকমা ঝুলিয়ে দেন বা দিয়ে থাকে তাহলে তা হবে মিথ্যাচার এবং হীনমন্যতা।

ভাল থাকুন সবাই।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী’র ফেসবুক থেকে নেওয়া।

শেয়ার করুন